Home | সারাদেশ | মেঘনায় দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ, আতংকে নদীতে ঝাপ

মেঘনায় দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ, আতংকে নদীতে ঝাপ

মেঘনা নদীর মোহনপুর এলাকায় ঢাকা থেকে বরিশালগামী সুন্দরবন ১১ এবং চাদপুর থেকে ঢাকাগামী স্বর্ণদ্বীপ নামক যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার রাত পৌনে ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। লঞ্চ দুটির একটি ঢাকা থেকে বরিশাল ও অন্যটি চাঁদপুর থেকে ঢাকায় যাচ্ছিল।

প্রর্তক্ষ্যদর্শীদের বড়াত দিয়ে কয়েকটি গণমাধ্যম থেকে জানা যায়, সহস্রাধিক যাত্রী নিয়ে লঞ্চ এমভি সুন্দরবন-১১ ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল। একই লঞ্চে যাত্রী হিসেবে ছিলেন বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ।

পাঁচ শতাধিক যাত্রী নিয়ে সুন্দরবন লঞ্চ ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাত্রা করে। মোহনপুর এলাকায় মেঘনা নদীতে ঢাকাগামী স্বর্ণদ্বীপ-৮ লঞ্চের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। ঘন কোঁয়াশার কারণে এ ঘটনা ঘটেছে। এতে ভয়ে স্বর্ণদ্বীপ-৮ লঞ্চের কিছু যাত্রী নদীতে ঝাপ দেন। তবে কেউ হতাহত হননি। শুধু স্বর্ণদ্বীপ-৮ লঞ্চের নিচের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।
এ ঘটনার খবর শুনে মিতালী-৪ লঞ্চ সহায়তা করার জন্য ঘটনাস্থলে হাজির হয়। এরপর উভয় লঞ্চ নিজ গন্তব্যপথে যাত্রা করে।

দুর্ঘটনার সময় স্বর্ণদ্বীপ লঞ্চটি কাত হয়ে গেলেও অল্পের জন্য ডুবে যাওয়া থেকে রক্ষা পায়। এসময় উভয় লঞ্চের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বাবস্থাপনা বিভাগের উপ পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, কুয়াশার কারনে লঞ্চ দুটির সেন্ডার একটি আপরটির উপরে উঠে সংঘর্ষের ঘটনা ঘটেছে।বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহসহ সকল যাত্রীরা নিরাপদ আছেন।

Comments

comments

About admin

Check Also

নিজ বাড়িতে কম্বলের ভেতর গলাকাটা লাশের পচা গন্ধ!

নীলফামারী সদর উপজেলার বিহারীপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে কম্বল মোড়ানো অর্ধগলিত জাহেদুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে লাশটি উদ্ধার করা হয়। নিহত জাহেদুল ওই গ্রামের আব্দুল খালেকের ছেলে। এলাকাবাসী জানায়, জাহিদুল এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিত ছিলেন। তিনি একটি মামলায় দীর্ঘদিন কারাগারে থাকার পর সম্প্রতি জামিনে বের হয়ে আসেন। বুধব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *