Home | খেলাধুলা | বিপিএলে ভয়ঙ্কর জুয়াড়িদের কালো থাবা ছিল!

বিপিএলে ভয়ঙ্কর জুয়াড়িদের কালো থাবা ছিল!

শেষ হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। দুর্দান্ত এক ফাইনালের মধ্যদিয়ে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে রংপুর রাইডার্স। তবে খারাপ খবর হলো এই বিপিএলেও নাকি ভয়ঙ্কর দুই বাজিকরের কালো হাত ছিল।
ব্রিটিশ দৈনিক দ্য সান এক অনুসন্ধান চালিয়ে দুই ভারতীয় বাজিকরের সাথে গোপনে আলোচনা করেছে। যেখানে সোর্বেস জোবান ও প্রিয়ানাক সাক্সেনা নামে এ দু’জন দাবি করেছেন, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তিনটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএল, বিপিএল ও বিগ ব্যাশে ‘ফিক্স’ (ম্যাচ পাতাতে) করতে সক্ষম তারা।

চার মাসের গভীর এই অনুসন্ধানে প্রিয়ানাক সানের রিপোর্টারকে বিপিএলে ফিক্সিংয়ের প্রস্তাব করেন। যেখানে এবারে শেষ হওয়া আসরে ক্রিস গেইল, ব্র্যান্ডন ম্যাককালাম, শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ড, জস বাটলার ও লুক রাইটদের মতো বড় মাপের তারকা ক্রিকেটার ছিলেন। যদিও ফিক্সিংয়ে জড়িত কোনো ক্রিকেটারের নাম উল্লেখ করা হয়নি।

আরও পড়ুন…এবার ঐতিহ্যবাহী অ্যাশেজে ‘স্পট ফিক্সিং’ কলঙ্ক!

রিপোর্টারকে প্রিয়ানাক বলেন, ‘আপনি কি বাংলাদেশ চান? আপনি পুরো স্ক্রিপ্ট পাবেন। পুরো চার মৌসুমের। জয় ও হারের।’ এর জন্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা খরচ হবে বলে তিনি আরও বলেন, ‘আপনি কি এই সন্ধ্যার খবর জানতে চান (বিপিএল চলাকালীন)। আমি সবকিছুই খুব সহজে ফিক্স করবো।’

এর আগে জোবান ও প্রিয়ানাক চলমান অ্যাশেজ টেস্ট সিরিজ নিয়েও ফিক্সিংয়ের কথা জানান। 

বিপিএলে এবারের আসরে অবশ্য মাঠের মধ্যেই বাজিকরদের গ্রেফতার করার খবর জানা যায়। এছাড়া মাঠের বাইরে এমনকি ভারতেও বিপিএল নিয়ে বেটিং করার সময় ধরা পড়ে কয়েকজন।

২০১৩ বিপিএল আসরে ফিক্সিংয়ের বড় ধরনের কলঙ্ক ধরা পড়ে। সেবার ফিক্সিংয়ে জড়িত হয়ে দীর্ঘ সময়ের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সে সময়ের তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। এরই জেরে ২০১৪ বিপিএল আয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

Comments

comments

About admin

Check Also

আমি সর্বকালের সেরা ক্রিকেটার: গেইল

“আপনাকে বলা যায় টি-টোয়েন্টির ব্যাডম্যান। আপনি নিজেও কি নিজেকে টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান বা সেরা ক্রিকেটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *