Home | Uncategorized | সিরিয়ায় মার্কিন বিমান হামলায় একই পরিবারের ২৩ সদস্য নিহত

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় একই পরিবারের ২৩ সদস্য নিহত

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত একই পরিবারের ২৩ জন নিহত হয়েছেন বলে দাবি করেছে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস। তারা জানা, নিহতদের মধ্যে আট শিশু ও ছয়জন নারী ছিল। বৃহস্পতিবার ভারতীয় বার্তা সংস্থা পিটআই এর বরাতে এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানায় ইন্ডিয়ান এক্সপ্রেস। প্রতিবেদনে বলা, নিহত ২৩ ব্যক্তি একই পরিবারের সদস্য এবং তারা মার্কিন বিমান হামলা শুরু হলে একটি আশ্রয়কেন্দ্রে চলে গিয়েছিলেন। মার্কিন যুদ্ধবিমান থেকে ওই আশ্রয়কেন্দ্রের ওপর বোমা নিক্ষেপ করা হয়।সিরিয়ান অবজারভেটরি জানায়, ‘বুধবার সন্ধ্যার আগে চালানো মার্কিন বিমান হামলায় অন্তত ২৩ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে যাদের মধ্যে ছিল আট শিশু ও ছয় নারী।

দজলা নদীর পূর্ব তীরে জঙ্গি গোষ্ঠী আইএসের দখলে থাকা একটি গ্রামে ওই হামলা চালানো হয়।’২০১৪ সালের সেপ্টেম্বরে সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর অভিযান শুরুর পর এ পর্যন্ত তাদের হামলায় সহস্রাধিক মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কমপক্ষে তিন শতাধিক শিশুও রয়েছে। একই সময়ে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনীর হামলায় অন্তত ১০ সহস্রাধিক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এরমধ্যে দুই হাজার ৩৯৩টি শিশুও রয়েছে। এছাড়া হামলায় আহত হয়েছেন ৬৪ হাজার মানুষ। বিমান হামলা এবং হেলিকপ্টার থেকে নিক্ষেপ করা ব্যারেল বোমার আঘাতে এসব হতাহতের ঘটনা ঘটে।

Comments

comments

About admin

Check Also

তিন লাখ টাকায় ফাইভ স্টার হোটেলের মালিক

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় কোটিপতি অফার নিয়ে এসেছে ‘ইভালোনা অ্যাকোয়াটিকা’। মাসিক মাত্র পাঁচ হাজার টাকা কিস্তি দিয়ে ওয়াটারপার্ক ও ফাইভ স্টার হোটেলের মালিক হওয়ার সুযোগ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। মেলায় বুকিং দিয়ে সৌভাগ্যবান পাবেন কোটি টাকার পুরস্কার। মাসব্যাপী ২৩তম বাণিজ্য মেলায় ৬০ নম্বর স্টলে ইভালোনা নিয়ে এসেছে এ সুযোগ। ইভালোনা’র পরিচালক নজরুল ইসলাম বলেন, সাগরকন্যা ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *