Home | ভিডিও | ‘খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচত না’

‘খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচত না’

প্রয়াত চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা খান আতাউর রহমান ওরফে খান আতাকে ‘রাজাকার’ বলে মন্তব্য করেছেন আরেক নির্মাতা ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ।

নিউ ইয়র্কে প্রবাসী বাঙালিদের সাংস্কৃতিক সমাবেশে খান আতা সম্পর্কে এমন মন্তব্য করে নাসির উদ্দিন ইউসুফ বলেন, খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচত না। আমি না হলে খান আতা ’৭১-এর ১৬ ডিসেম্বরের পরে মারা যেত।

গেরিলা ছবির এই নির্মাতা আরও বলেন, ‘আবার তোরা মানুষ হ’ এটাতো নেগেটিভ ছবি। মুক্তিযোদ্ধাদের বলছে আবার তোরা মানুষ হ। আরে তুই মানুষ হ।

বাংলা চলচ্চিত্রের বিখ্যাত অভিনেতা খান আতাউর রহমান। শুধু অভিনেতাই নন, পরিচালক, চিত্রনাট্যকার, গীতিকার, সুরকার এবং সংগীত পরিচালক হিসেবেও তিনি সুখ্যাতি অর্জন করেছিলেন। ষাটের দশক থেকে শুরু করে নব্বই দশক পর্যন্ত দীর্ঘ ক্যারিয়ারে তিনি অর্জন করেছিলেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনেও বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছিলেন এই খ্যাতিমান চলচ্চিত্র ব্যক্তিত্ব।

নাসির উদ্দিন ইউসুফ মঞ্চনাটক ও চলচ্চিত্র পরিচালক। তিনি ঢাকা থিয়েটার ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রতিষ্ঠাতা। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র একাত্তরের যীশু। গেরিলা চলচ্চিত্র পরিচালনা করে অর্জন করেন বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Comments

comments

About admin

Check Also

দুর্নীতিতে সায় না দেওয়ায় পাবনা জেনারেল হাসপাতালের পরিচালককে ওএসডি!

দুর্নীতিতে সায় না দেওয়ায় পাবনা জেনারেল হাসপাতালের পরিচালককে ওএসডি! দেখুন ভিডিওতে, Comments comments